পৃথিবীর সমস্ত সুন্দর ছড়ে ছলে যাবো,
মিশে যাবো বাতাসের ঘ্রানে, মনে প্রানে।
বাজবে হরি ধ্বনি,সবশেষে মুক্তি হবে আমার,আগুনের হুতাশনে।
যদিও নতুনের টানে ফিরে আসবো আবার,
তবে সে জন্মে মানুষ হবো না আর।
সব ব্যথা বুকে যতনে সাজিয়ে,
পশ্চিমের গোধূলি আলোয় রক্ত আমার মাখিয়ে,
যে দিন বাজবে শেষ বেলার গান?
ঠিক তোমার নিদ্রা মগ্নে ডাকবে আমায় আমার অবসান।
সেদিন লিখে যাবো না বলা কথা,ভালবাসি আজ আসি,
ছেড়ে যাবো সব মন্দ মায়ার টান,
তবু পৃথিবীর প্রেমে ফিরবো আবার
তবু সে জন্মে মানুষ হবো না আর