হারানো সময়ের ভিড়ে হারিয়ে গিয়ে,
যখন আমায় পাবিনা খুঁজে?
সেদিন বুঝবি,
আমি তোর পাশে থেকেও আলেয়ার মতো দূরে,
টিমটিমে আলোতে জ্বলেছি,কোন এক পথ ভোলা সুরে।
সে দিন যদি তোর সবটুকু অহং মিলে খোঁজে?
নেভা প্রদীপ যদি প্রেমের কথা বোঝে?
সেদিন হয়তো আমায় খুঁজে পাবি,তোর ফেলে আসা দিনে।
যেমন মৃত মমি রাখা থাকে, মিশরের কফিনে।
সেদিন যদি খুঁজতে চাস মৃত প্রেমের ইতিহাস?
হাজার স্মৃতি চারন করে,রমন্থনের শেষে,
তোর চোখ দুটোকে কাঁদিয়ে যাবে,আমার চিতার বাতাস এসে।