জানি তোকে এখন ও নিরালায় পাওয়া হয়নি।
একেবারে আমার মতো করে,
জানি বিস্তীর্ণ জীবনে হাটার পথে,তুমি পাশে থাকবে না।
বার বার সুযোগ পেয়েও হাত গুটিয়ে নিয়েছি।
তাই এখন শুধু বয়েসের বেড়ে চলা,সময়ের সাথে সাথে।
সবার অগোচরে প্রেমের নিবেদন,যা হয়ে গেছে চোখে চোখে।
জানি তোমায় দেওয়া প্রতিশ্রুতির রঙ হয়ে যাবে ফিকে,
        কোন এক মাতাল সমীরণে।
জানি তুমি কোনোদিনও এমন হতে চাওনি,
     যেমনটা আজকে জীবন বয়ে চলে।
জানো ই যখন প্রেম মানে একসাতে পথ চলা,
সময় কে ভুলে থেকে, সময়ের কথা বলা।
তবুও -যে প্রেম,পায়ের শিকল,ডানা কাটা জটায়ুর মতো,
ভুলে যেও এমন প্রেমের কথা,সে যে শুধু বাড়ায় মনের ক্ষত।