আজ ও বলবে আমি তোমাকে বুঝি না?
তোমাকে যত না কাঁদিয়েছি,
তোমার ব্যথার আড়ালে তার থেকে বেশি কেঁদেছি আমি।
তোমার এক টুকরো হাসির বিনিময়,
হাজার দুঃখের মাঝেও আমি যে হাসি রেখেছিলাম এঁকে,
সব ভুলে তোমার ভালোবাসার গন্ধে বাঁচিয়ে রেখেছি নিজেকে।


তবুও আজ ও বলবে আমি তোমাকে বুঝি না ?
যখন তুমি হাজার স্বপ্নের ভিড়ে নিজেকে মাতিয়ে রেখেছিলে,
তোমার জন্যে নতুন স্বপ্নের মায়াজাল আমি বুনছিলাম,
আমি নিজেকে হারিয়ে ও তোমাকে জেতাতে চেয়েছি সমস্ত প্রতিকুলতায়,
সে কথা জানে আমার মাথার বালিশ,
যাকে আঁকড়ে ধরে কত বিনিদ্র রাত কাটিয়েছি অস্থিরতায়।
তোমার এতটুকু ক্ষততে, নিজেকে কতবার ক্ষত বিক্ষত করেছি,
তা তোমার অন্তত অজানা নয় ?


এর পরেও তুমি বলবে আমি তোমাকে বুঝি না?
তোমাকে নিজের করে নিতে পারবো না জেনেও,
আমার অসীম ভালোবাসা থেকে তোমাকে বঞ্ছিত করিনি।
তোমার এতটুকু কষ্টে যেখানে আমার হৃদয় ভূমিতে কেঁপে তোলে
অলিন্দ,নিলয়, শিরা, উপশিরা ভূকম্পরে মতো,
নতুন ভাবে ফুটে ওঠে হৃদয়ের হাজার হাজার ক্ষত।
যা সবার নেপথ্যে।
আজ ও হয়তো বলবে আমি তোমাকে বুঝি না
তাহলে অজানা হয়ে থাকবো তোমার থেকে দূরে,
যেখানে এতটুকু পৌঁছাবে না আলো,
পোড়া বাঁশির চেনা সুরের ছন্দে, তুমি থেকো ভালো।


ইতি তোমার ......