অসম্ভব ভালোলাগে তোমায়-
তোমার কিচির মিচির কথা।
যখন দূর থেকে তোমায় দেখি-
ভুলে যাই সব ব্যথা।
কাউকে বলিনি! আমাকেই বলি-
জানো ত? তুমি আমার অস্তিত্ব-
হৃদয়ে পাশে রাখা আছে; যেখানে
টিক্‌ টিক্‌ করে শব্দ বাজে।
যখন আমি একাকীত্ব অনুভব করি-
যখন আমার ভীষণ খারাপ লাগে।
ভাবি তুমি আছ। ছায়ার মত।
পাশা-পাশি,কাছা-কাছি।
তোমার কিলবিল করে হেটে চলা
মৃদু পদে পথ চলা।
ছন্দ তোলে আমার হৃদয়ে
যেখানে প্রতিটি নিঃশ্বাস-
স্পন্দন তোলে আর
বার বার তোমার কথা মনে করে দেয়।
আমি বলবনা আমি ভালোবাসি।
আমি কাঁদবো না। চোখের জল-
আড়াল করে বলব-
ফিরে এসো যদি চাও,
যদি ভালোলাগে আমায়।
অথবা ভালো থেকো।
যদি আমাকে ছেড়েই ভালো থাকো।
আমি তোমার প্রেমিক না।
আমি তোমার শুভাকাঙ্ক্ষী