পদ্মকুঁড়ি ফোঁটা ফুলের ভারে নত,
ওই হাসিতেই গল্প বুনেছি, কত শত
ঝাপসা চাদর মুড়ে কুয়াশা স্নান
চুপিচুপি রাত জাগানিয়া গান
সুবাস মধুর আদরের এই খেলা
কাছে টেনে কানেকানে বলা
হারায় না যেন রে এই মেলা-মেশা,
তোর জন্যে সঞ্চিত আমার অসীম ভালোবাসা।


তোরই জন্য জীবন - তোরই জন্যই তো আমার কবিতা লেখা যত।