বিদায় তোমায় জানিয়েছি সেই কবে,
আজ আবার ফিরে আসলে কেন তবে !


যখন খুশি, তখন হাসি এই আঙিনায় আসব
মেঘের সাথে তুষার হয়ে মনের সুখে ভাসবো।
মিছে তুমি কেন আমায়, শুদু করছ নিবারণ
সকাল বিকাল আসব আমি জানাবনা কারণ।


অনাহূত, তুমি আর নওকো আমার অতিথি
আসলে তোমার মানতে হবে এ বাড়ির রীতি !


আমি তোমার অতিথি কে বললে, কে বললে তোমায়
নিজেই তুমি আবাস করে, আছ বসে আমার আঙিনায়।
এইত তুমি আসলে সবে, করলে আবাস কেটে বনের গাছ
আমি আছি সেইতো কবে, গুনলে হবে লক্ষ কোটি মাস।