অমন করে বলতে আছে মায়া?
আর যা আছে, সে তো আমাদের ছায়া
ছায়ার নীচে ভালবাসবি আয়
ভালবাসার জন্যে যা যা চাই-


সেই তো কিছু খনিজ ভালবাসা ।
খুঁড়তে খুঁড়তে ছায়ার তলে আসা
ধরতে ধরতে ছেড়ে দেওয়ার ছলে
মায়ার শরীর ছায়ায় ভেসে চলে ...