আমি ক্ষমাপ্রার্থী তার কাছে
যে আমার জীবনে এসেও আমার হতে পারেনি
অথচ বরাবরের মতো....
প্রতিবারেই আকাশ ছিল নীল,
ছিলনা মন খারাপের গন্ধে মাখা কালো মেঘের দল।
তবু কেন জানি না,
বারবার সে পরিস্থিতির মায়াজাল আমাকে ঘিরে ধরে।
তখন শুধু স্মৃতি চারন করা,
কিছু সুখের মুহূর্তের কথা মনে করা।
তা ও পেরে ওঠা যায় না একা সে পরিস্থিতির সাথে।
তাই আজ শুধু তোমায় খুঁজি ঐ নীল থেকে নীলে ।