ভালো থেকো...


তুমি একটু মনোযোগ দিলে
হয়তো আমার সবকিছু এলোমেলো হতো না
তোমায় জুড়ে স্বাধীন ছিল,
স্রোতের জোয়ারে হারিয়ে যাওয়া আমার যত ভাবনা।
আমি তো সুনীলের নীরা হতে চাইনি
হতে চাইনি জীবনানন্দের বনলতা।
আজ ও যদি বুঝতে আমায়,এত টুকুর জন্যে,
তাহলে তোমার আলিঙ্গনে সারিয়ে নিতাম এই ব্যথা।
জানো আজ ও ভালো থাকার অভিনয় করতে হয়
তোমার জন্য,যাতে তুমি ভালো থাকো,............