তোমার সাথে যখনি আমার দেখা হত
তুমি বলতে,
               আমায় তোমার কিছু বলার আছে
কিন্তু শুধু এটুকুই বলতে,
                              যে বলার আছে
কখন বলনি সেটা কি,
বলনি কি বলতে চাও আমাকে,
বলনি তোমার মনে কি আছে।


মাঝে মাঝে আমার জানতে ইচ্ছে করত খুব
অনেক সময় ভেবেছি ভাববার চেষ্টা করেছি
নিজের মত করে,
কিন্তু তোমায় বলতে সাহস হয় নি
যদি আমি ভুল হই সেই কথা ভেবে।


এরই মধ্যে, হঠাৎ একদিন
তোমায় ছেরে, সব ছেরে চলে যেতে হল আমাকে
চলে যেতে হল, এক অন্য জগতে
যেখানে তুমি নেই, তোমার কথা নেই
ছিলাম শুধু আমি,
আমার সমস্যা, কাজ আর ব্যস্ততা
কিন্তু,
      মন টিকল না
টিকে থাকতে পারল না বেশিদিন
সেই খাঁচায়,
তাই আবার সেই খাঁচা ভেঙে পালিয়ে এলাম
কিন্তু এসে দেখলাম তুমি নেই,
অনেক খুঁজলাম তোমাকে
কোথাও পেলাম না
সবে হতাশার অন্ধকারে নিমজ্জিত হতে চলেছি............
দেখা পেলাম তোমার,
কিন্তু এ কি?
এ তো তুমি নও, এ তো অন্য কেউ!
কারন আমি যাকে চিনতাম.............!


যদিও তুমি আগের মত হবার অনেক চেষ্টা করলে
কিন্তু হঠাৎ আমি জানতে পারলাম তুমি অন্য কারোর
হয়ে গেছো,
হয়ে গেছো অনেক আলাদা
একটা জিনিস শুধু একি রয়ে গেছে আমাদের মধ্যে
সেটা হল,
সেই না বলা কথা,
সেই না বলা ব্যাথা
যা ছিল দুজনের মাঝে
যা আছে ও থাকবে
হয়তো চিরটাকাল।