মনের খোলা দরজা থেকে দিলে তুমি উঁকি,
বললে হেঁসে হাজির আমি বন্ধু হবে নাকি?


তোমাকে তখন দেখতে পেয়ে হাত  বড়িয়ে দিলাম,
মনের মতো বন্ধু পেয়ে বন্ধু হয়ে গেলাম।


মনের মত বন্ধু পেয়ে মনটা কি খুশি হল,
তোমায় আমি সে কথাটা বলবো কিভাবে বলো।


তোমায় আমি যাই বলিনা হবে সেটাই কম,
বন্ধু হয়েছ বন্ধুত্বের রেখো তুমি দাম।


বন্ধু তুমি সবচেয়ে ভালো, সবচেয়ে দামি জেনো,
তোমার কাছে কোন কিছুরই নেই যে দাম কোন।


তোমার মতো বন্ধু আমার আর নেই যে অন্য,
তোমায় আমি বন্ধু পেয়ে হয়ে গেছি যে ধন্য।


বন্ধু তোমায় বলবো কি আর শব্দ খুঁজে না পাই,
তোমার মতো বন্ধু আমি আরও কয়েকটা চাই।