বলতে পারো কেউ,
                  কেন প্রেম ত্রিকোণ হয়...?
কেন কাউকে ভালবাসলে,
আঘাত পেতে হয়...?
বলতে পারো কি কেউ, তুমি না থাকলে
কেন এ জীবন বিষাদ ময়...?
বলতে পারো, কেন এমন হয়...?


কেন যখনিই তোমাকে চাই আমি
তুমি চাও অন্য কাউকে...?
তবে কেন তুমি আস আমার জীবনে
যদি না চাও আমাকে...?


কেন একের পর এক রাত যখন আমি,
যখন জেগে বসে থাকি, বসে থাকি তোমার অপেক্ষায়
চিন্তায় মগ্ন থাকি তোমার,
কেন তুমি তখন ভাব তাকে...?
একবারও ভাব না আমায়।
বলতে পারো কেউ,
কেন এমনটা হয...?


যখন তুমি আমার, হবেই না কোন দিনও,
ভালবাসতে পারবে না কোনও দিনই আমাকে,
তবে তুমি কেন আস,
কেন আস আমার জীবনে বারবার,
হতাশার অন্ধকারে নিমজ্জিত কর আমায়...?
বলতে পারো তুমি,
কেন প্রেম ত্রিকোণ হয়...?
বলতে পারো, কেন এমনটা হয়...?


তুমি যখনিই আস আমার জীবনে,
সে যেভাবেই হোক না কেন,
যে কোন নাম নিয়ে,
শেষ হয় তোমার-আমার সম্পর্ক
আমাদের মাঝখানে আসা, কোন না কোন নতুন,
কিংবা, পুরাতন অতিথি কে নিয়ে...?


কেন যখন আমি ভালবাসি তোমায়
তুমি তখন অন্য কাউকে,
কেন যখন সে ভালোবাসে আমায়
আমি মনে-প্রানে তোমাকে......?
বলতে পারো, কেন এমনটা হয়...?


কেন তুমি সবসময় কর ছলনা আমার সঙ্গে,
কেন ধোঁয়াশায় রাখো আমাকে...?
কেন আমি ঠিক যখনিই নিজের মনে করেছি,
নিজের বলে ভেবেছি তোমায়,
পরমুহূর্তে দেখেছি, তুমি প্রতিনিয়ত
হ্যাঁ,
প্রতিনিয়ত ঠকিয়ে চলেছ আমায়...?


একটা ব্যাপার, ভাবতে অবাক লাগে,
যে ব্যাথা আমার,
তোমার দ্বারা নিষ্পত্তি হয়
সে ব্যাথার উৎসও তুমি...!
আবার,
আমার তোমায় ভালবেসে যে ব্যথা,
আমি দিই অন্য কাউকে,
যে বা যারা ভালোবাসে আমায়।


বলতে পারো,
          প্রেম কেন ত্রিকোণ হয়,
কেন ত্রিকোণ হয় সবসময়......?