কবিতা কি কেউ বইয়ে ছাপানোর জন্য লেখে ?
কবিতা কি কেউ কখনো পড়াশুনোর মত শেখে ?
কবিতা হল মনের ভাব , যা লেখা কবিদের স্বভাব ।
কে যে কেন কবিতা লেখে নেই তার কোন জবাব ।
জীবন আমাদের যা শেখায় , জীবন আমাদের যা দেখায় ।
কবিকে তার হাত ও মন কবিতার আকারে তাই লেখায় ।
কেউ যদি কখনো কবিতার মূল অর্থ খুঁজতে যাবে ।
যা কবি মনে ভাবে , কবিতায় তাই খুঁজে পাবে ।
কখনো লেখে ঠিক তো কখনো লেখে ভুল ।
লেখাতে তার বয়ে-ই গেছে , তার মনের ভাব-ই মূল ।