সাত সাগর আর তেরো নদীর পাড়ে,
অনেক সুখ আছে বুঝি - ওই দূরে ।
নদীর ওই ভাঙন দশা
পাড়ে পাড়ে গড়া খসা ,
তেমনি সুখ যায় দূরে
বজ্র নামে মেঘ ফুরে ,
ঐ বজ্রই আশার পাণী
খরার সময় সুখের বানী।

তাই মোরা কাঁদবো না আর
যতই আসুক কোঠীন ভার ।
করব কাজ একতানে
সুখ আসবে আপন মনে ।

জীবন যেথায় জটীল হবে
দু :খ সেথায় তোমায় ছোঁবে ,
ভাই লড়বো মোরা সাহস নিয়ে
হবই জয়ী এই জীবনে ।