তুমি যে ছিলে বাস ও ট্রামে,
হাজার মনে মিশে।
হদিস করেও পাইনি খুঁজে,
শহর কংক্রিটে।


তুমি যে ছিলে ভিক্টোরিয়ার ঘাসের বিছানায়,
পাইনি দেখা একলা থাকা দীর্ঘ অলস সময়।
ভেজামাটি সবুজ পাতা রঙ মেশানো মন,
ভাবছি তখন পেতাম যদি তোমার আমন্ত্রণ।


তুমি যে ছিলে নন্দনের ফাঁকা চেয়ারের পাশে,
সেই দিনতো আমিও ছিলাম মুখ হারানো ভিড়ে।
একলা আমি একলা তুমি একলা একাকার,
সময় স্বজন শত না হলে বুকে হাহাকার।


তুমি যে ছিলে এক্কা দক্কা,
ছক কাটা ঐ ঘড়ে।
খলাম কুছি ঘড় কেনাতে,
সঙ্গে যদি নিতে।