বাঁচার জন্যে অনেক কিছুই দিলে,
ভালোর জন্য প্রেম দিওনা প্রানে।
কুড়ে খাওয়া কষ্ট যতই থাক,
প্রেম এবার পরিত্রাণ পাক।


সমঝে থাকা মনের সাথে মিল,
টুকরো কথায় মেঘলা হয়ে ছায়।
কষ্টশিলা দুচোখ বেয়ে নামে,
প্রেমহীন জীবন তখনও বাঁচে!


চোখের পাতা স্বপ্ন পাহারায়,
হাঁসির সাথে বুকের মাঝে ভয়।
ভাসিয়ে দিয়ে স্বপ্ন হাঁসির ঘুম,
প্রেমের এমন অনেক গুনাগুণ।


হাজার জীবন ভাসতে দেখি পথে,
স্রোতবিহীন নেশার পরিপাকে।
মানুষ হয়ে কি না যায় পারা,
প্রেম ছাড়া কি জীবন চলে না...!!