JISM-2 র প্রেক্ষাপটে ,


আমায় তুমি মন্দ বলতে পারো,
আমায় তুমি রোজ আঁধারে চেনও।
আমায় তুমি নষ্ট বলতে পারো,
আমায় তুমি রোজ নষ্ট করো।


নিজের পাপে রোজই পুড়ি নিজে,
তোমার জ্বালা আগুন দেশলাইয়ে।
দিনে আলো ফিকে হয়ে এলে,
তুমিই-তো সেই বুকের কাছে টানও।


আমায় তুমি মন্দ মেয়ে ভাব,
বেশ নাহয় মন্দ মেয়ে হলাম।
সতীত্ব বিকিয়ে তোমার কাছে,
নষ্ট জীবন ছাই উড়িয়ে দিলাম।


বিয়ের পিঁড়ি তোমার মনে সুখ,
আমার তখন মন পোড়া অসুখ।
ভালো মেয়ে তোমার উঠোন হাঁটে,
আমার আশার সূর্য গেছে পাটে।


যে জুটেছে তোমার কপাল জুড়ে,
নাহয় সে তোমায় গোপন করে।
যেমন তুমি সব গোপনে খ্যাত,
গোপন মেয়ে তোমার চোখে ভালো।


প্রথম পুরুষ তুমি আমার কাছে,
এক পুরুষে নষ্ট আমি মেয়ে ।
না-হয় আমি নষ্ট মেয়ে আজ,
মন্দ মেয়ের বাড়তে থাকা পাপ।