ঘাসের আড়ালে শিশির জমেনা আর,
মা যে আবার আসছে নব- রুপে ভাবনা কি আর তার !
আসবে সে যে বাপের বাড়ি চড়ে পালকি-ঘোড়া ,
পূজো এলেই নতুন ভাবে আনন্দে মাতবো মোরা।


ঘুরবো আমি বন্ধু নিয়ে , হবে মজা  সারা-রাত্রি,
অবাক হয়ে দেখবো তখন নতুন সাজে মায়ের জীবন্ত  সব প্রতি-মূর্তি ।
থিমের পুজো দেখে মোর চক্ষু ছানাবরা,
কোথায় বাহন কোথায় ওসুর,নিজের সাথেই যেন তারই বোঝাপড়া ।


ওরে মধু , ওরে বিধু কোথায় হারিয়ে যাচিছস তোরা,
পূজোর ওই দিনগুলোতে থাকবে  FASHION  এর  ঢোলে  সাজা মেয়েদের মেলা ... দেখতে ব্যস্ত হবে ওরা।
মণি আবার খুব ভাল মেয়ে,ও আমার সাথেই ঘোরে,
কিন্তু সুযোগ পেলেই একটু আধটু এদিক ওদিক ওড়ে।
  
মোটের উপর সব মিলিয়ে কাটবে মায়ের পূজো বেশ,
বিদায় বেলা এসে গেলেই আনন্দ যেন সবই শেষ |

দুঃখও ভুলে নিজের সুখে থাকবি সবাই তোরা,
SMS এ জানাস আমায় কোন পূজোটা সেরা |