বন্দী হয়েছে দুটি চোখ,
বন্দী হয়েছে এই মন।
বন্দী হয়েছে দুটি ঠোঁট,
বন্দী ভালোবাসায়।


বুকের পাঁজরে বন্দী,
চোখের স্বপ্নে বন্দী।
বাড়ানো হাঁতে বন্দী,
ভালোবাসায় বন্দী।


পায়ে-পায়ে হাঁটা পথ,
কথায়-কথায় প্রতিশ্রুতি।
ঠিকানা তো সেই মন,
ভালোবাসায় বাঘ-বন্দি।


এ বুকের নাম তুমি,
ও বুকের নাম আমি।
দুই বুকে বাঁধে বাসা,
আমি-তুমি-ভালোবাসা।