মুখলুকিয়ে বাঁচবে ভেবেছ?
টেনে হেঁচড়ে আনবপথে।
কি শক্তি আছে ভাবছ নাকি?
বেশ তাহলে এসো স্বচক্ষে দেখ।
এ সাহস ও নেই!
ঘোমটা না বোরখা,
কোনটা বেশি পছন্দ?
পাঠিয়েদেব দেহ বেঁচে।
আদর করতে ভালোলাগে?
আদর খেতে!
মুরোদ নেই পাশে থাকার,
খিদে মেটাতে ভালোবাসো?
দায়িত্বে যত আপত্তি,
সুযোগে দেহ খুবলে খাও!
এবার বোলো কি করি,
পেটের টাকে কোথায় ফেলি?