জীবনের ইতিহাস যদি থাকে মনের ক্যানভাসে  লেখা,
তুলি’র টানে ফুটিয়ে তোলো কিছু কল্পনা, সাহিত্য রসে মাখা।
চিত্তের সেই চিত্র আঁকিও দিয়া বর্ণমালা,
কথা’র মাঝে সৃষ্টির ভাঁজে, ভাঙুক রুদ্ধ মনের তালা॥
মনের মধ্যে রেখো শুধু একটু বিশ্বাস,
চিত্ত হতে হবে সৃষ্টি এক সুন্দর উপন্যাস॥
উপন্যাস এর সেই সৃষ্টি যদি কারে কারোর মন,
তারাই বুঝবে তোমাকে হবে নতুন আপন-জন॥