আজ থেকে শেষ হবে বহু-প্রতিক্ষীত অপেক্ষার সেই লগ্ন,
আজ থেকে পূজার ৪দিন মোরা আনন্দে হবো মগ্ন।
একঘেঁয়েমি জীবনে পূজার সপ্তমী দিনটি যেন মনে লাগালো হাওয়া,
সেই হাওয়ায় ভাসাও নিজেকে ভাসিয়ে দিয়ে ভেলা।
এরই মাঝে যখন ফুটে উঠল অতীতের হারানো দিনগুলি,
ক্যাপ ভরা বন্দুক আর সেই মনকারা ঢাকের ধ্বনি,স্মৃতির পর্দায় যেন ফুটিয়ে তুলি।
নতুন পোশাকে সাজাবো মোদের,নতুন স্বপ্ন বুকে নিয়ে,
আজ থেকে পড়াশোনা আর কাজের চাপকে ভুলে গিয়ে॥