আবার এলো বিদায় বেলা !
চার দিনের সোহাগ পরশ,
চার দিনের বিপুল হরষ,
তারপর মাযের যাবার পালা !
বুকে বাজে করুণ সুর,
মা যাবে বহু দূর,
আবার শুরু হবে সেই পুরাতন একঘেঁয়েমিতা,
পূজোর সেই মজার রেশ হারাবে তার স্বকীয় গতিশীলতা!


নয়ন দুটি ছলছল,
মন আবার প্রাণ হারালো,
একটা বছর তো বয়েই যাবে,
সময় কি আর থেমে রবে ?
আবার সুখের সাগরে ভাসব মোরা, মা আবার ফিরে আসবে যবে !
তাই বলো রে ভাই সবাই মিলে ;
আসছে বছর আবার হবে ! ! !


শুভ বিজয়ার প্রীতি ও সুভেচ্ছা !!!