তোর গলা থেকে গড়িয়ে পড়ল,
মনি মুক্তের মালা।
আমার কিন্তু সেই ভিখিরির দশা!


ঝাঁ চকচকে তোর এ.সি গাড়ি,
বিলাস বহুল সাজানো বাড়ি।
নেই অর্থের মানে জানিস তুই?


তুই ভাবিস তোর জন্যই সব,
আসলটা তা নয়।
তোর জীবনে কষ্ট থাকলে বুঝতিস  কি হয়!


তোর কাছে বৃষ্টি মানে দেদার আমেজ,
আমার কাছে খড়ের চাল।
ঘড়ে জোয়ার অথৈ নদী!


তোর কাছে শরীর মানে উত্তেজনার খেলা,
আমার কাছে হারভাগুনি।
রক্ত জলের টাকা!


তুই যদি রাগে মাথায় ল্যাপটপ দিস ভেঙ্গে,
আমার কিন্তু ভীষণ মজা।
ছয়শতে নেব কিনে!


তুই সুখ কিনেছিস কোনদিনও!
দুঃখ পারিস ঢাকতে?
আমি কিন্তু খিদে পেটে সত্যি পারি হাসতে!


তোর কাছে অর্থ মানে আভিজাত্তের ফানুস,
আমার কাছে অর্থ নেই-রে।
সুখ ভর্তি ঘড়ে আছে আধ পেটা সব মানুষ!