আমায় একটা আকাশ দেবে,
যে আকাশে তোমার নামে চাঁদ সাজাব।
এমন একটা রাত্রি দেবে,
যে রাত্রি গভীর হলে আকাশ দেব তাঁরায় মুড়ে।


যা চাই শুধু তোমার করে,
হাতের রেখা করায় গুনে।
কাটছে সমায় বছর ও মাস,
ভালোলাগা হঠাৎ বেফাঁস।


ফেলে আসা স্মৃতির ফেনা ফিরে আসে না,
দেয়াল ঘড়ি ঘুমে কাতর সমায় বলে না।
এ্যালবামে রোজ চেনা ছবি হারিয়ে ফেলা ভয়,
ঝুলতে থাকে দুলতে থাকে বুকের দেয়াল ময়।


শব্দ করে ভাঙছে কিছু,
শব্দ বিনেও ভাঙ্গে।
পাড় ভাঙ্গা এই শব্দ কেবল,
সুনবে মাঝির গানে।


আমায় এবার ছুটি দাউ হে,
নাউ ভাসাই এ গাঙ্গে।
এবার তবে বিদায় বন্ধু,
আবার দেখা হবে।