ঠোঁটের রঙ সুকতে না সুকতে আবার ফ্যাকাসে,
চুলের বাঁধন; বাঁধতে না বাঁধতে আবার জট।
বুকের আঁচল সরেছে কদর্যতায়,
বিক্রি হয় যৌনতা অবলীলায়।


বুকের ওড়না সরেনি যে মেয়ের কখন ও,
এখন তার বুকের রেখা স্পষ্ট।
কামনায়া ছিল যে কাম ফুলের শয্যায়,
শিহরন বিক্রিহয় রোজ তার নোংরা বিছানায়।


গোপনের ভালোবাসা গোপনে গেছে থেমে,
যদি পাড়াময় জানাজানি হয়; পাছে বদনাম রটে।
এদানিং খোয়া যায় সতীত্ব তার,
রটনায় রটে সুনাম ক্ষীণ হয় ভয়।


সতীত্ব খুঁড়ে-কামড়ে-ছুঁয়ে-ছেনে-বুকে পিষে,
যে ছেলেরা রোজ কামরসে করে যায় স্নান।
তাদের পুরুষত্ব রক্ষা পায়!
একা নারীর যত সতীত্ব রক্ষার দায়।


সিঁথির সিঁদুর পারে না ফেরাতে সতীত্ব,
পারে না ফেরাতে বিক্রি মেয়ের কাম।
আলোকিত হারেমে কদর বাড়ে,
বাড়ে মানবিকতাহীন রক্ত মাংসের দাম।