আবার যদি তুমি-আমি আঙ্গুল ছুঁই- ছুঁই,
আবার যদি আমরা মিলে হতে পারি দুই।
আবার যদি মাটি কেটে বাঁধি নদীর বাঁধ,
আবার যদি রাখি ধরে অবাধ যাতায়াত।


আবার যদি নদীর বুকে ভাসাই নিজের জাত,
আবার যদি থাকো পাশে কাটিয়ে দেব রাত।
আবার যদি বালিস ময় চুলের গন্ধ পাই,
আবার যদি বুকের সোহাগ ঘনিয়ে আনে ভয়।


আবার যদি ভাবতে পারি অনেক দূরে পাড়ি,
আবার যদি ছুটতে পারি যেতেও পারি বাড়ি।
আবার যদি পথে মাঝে বাঁধে জাতের দ্বন্দ্ব,
আবার যদি ফুড়য় জীবন ধরতে গিয়ে ছন্দ।


আবার যদি হানাহানি রক্তে হলি খেলা,
আবার যদি বিকোয় হাটে ভালোবাসার মালা।
আবার যদি রাত পোহালে সবাই ভুলে যায়,
আবার যদি ভালোবাসা আবার তোমায় চায়।


আবার যদি জুড়োয় দুচোখ তোমায় কাছে পেয়ে,
আবার যদি স্বপ্ন দেখি সহজ সরল করে।
আবার যদি থাকবে কি আর কোন কথার মত,
আবার যদি হারিয়ে খুঁজি আবার বলার পথ।