****প্রজাতন্ত্র দিবসে আমার নিবেদন****


ভারতবর্ষ-এর মতন মন্দিরের ,মুক্তি র জন্য যাদের নিবেদিত প্রাণ,
ওরা শুধু  বীর যোদ্ধা ই নন, ওরা  দেশ-প্রেমিক হিসাবে ও মহান।
সময় চলে যায় শুধু রয়ে যায় সংগ্রামের কিছু চিত্র ..হয়ে অক্ষয় ,অমলিন।
ওরা  বীর নিজেদের জীবন সমরে, চোখের জলে কত জীবন হয়েছে বলিদান,
আজকের এই শুভ দিনে উড়ছে ওদেরই বিজয় নিশান॥