নিষিদ্ধ ভালবাসা!


সে এক নারী, আমাদের চোখে।


কিন্তু কারো কাছে বৌ কারো কাছে বুয়া;
যে যার মতো করে, তাকে গড়ে নেয় নিজের সুবিধামতো।
সুবিধাজনক সময়ে সে নিজেকে মেলে ধরে কারো কারো কাছে,


কাউকে বলে বাতিটা জ্বলছে,বাবু জেগে যাবে,বাতিটা নেভাও
আবার কাউকেে বলে, তাড়াতাড়ি.... কেউ এসে পড়বে!


এই নারীই সারাদিন ভূতের মতো খাটে; খেটেই চলে
তারপর দিনের কোন এক ভাগে মেখে নেয় আঠালো নির্জাস আলুথালু ভাবে;
তার কামন জ্বলন তাকে তেমন নাড়া দেয়না,যতোটা কেউ কেউ পেয়ে থাকে-
স্বামী অথবা বৈধ সম্পর্ক নেই এমন !


সে এক জন ,ভাগ করে দেয় একাধিকজনে তার শরীরি গন্ধম!


দুজনেই তাকে ভাগ করে নেয় যে যার সুবিধামতো,
দু'জনেই তাকে আলোড়িত করে, বিশেষ মুহুর্তে তাকে ব্যাবহার উপযোগী করতে,
আঘাত করে তাকে একই গালিতে!


সে এক নারী, মা, স্ত্রী এবং বুয়া।


সে ভালবাসা পায় -তথাকথিত;
শুধু হেরফের আগুন নিভে গেলে অন্তর্বাসের টুকরো কুড়িয়ে
নিজেকে রাতের জন্য অপেক্ষায় রাখা,
এবং রাতের ভুরি ভোজের পর পাশ ফিরে শোয়া পরিচিত বৈধের পাশে!


দিন ফুরোই, রাত আসে -কেউ তাকে বৈধ ভাবেনা, বৈধ ভাবেনি
শুধু সকল নিংড়ে পাশ ফিরে শোওয়া এক রক্ত মাংসের পুতুল ছাড়া