জোৎস্না স্নান!


জোৎস্না থেকে আলোর পাটি ধার করে বিছিয়ে দেব তোমার জন্য
তুমি এস আবার এই আঙ্গিনায়, চাঁদ লজ্জায় লজ্জায় হবে আরো নীল;
আমি সমুখে পাব আরেক চাঁদ এই ভরা পূর্ণিমায়, বসে কাটবে দীঘল রাত
খই ভরা আকাশের নিচে চেয়ে থাকবে দুটি চোখ মুখোমুখি,জোৎস্নায় হবে স্নান।


মাধবী লতার বনে জোনাকীর আলোয় যাপিত হবে আতসবাজির ধুম
মিটিয়ে দেব সকল ঘুমের ক্লান্তি, চোখের সীমানায় জলবে ভালবাসার মোম,
ডাহুকের ডাকে আড়মোড়া ভেঙ্গে জাগবে বাতাস, তোমার চুলে চুলে
নামবে অমাবস্যা রাত, এই ভরা জোৎস্নায়।


যদি আস ফিরে এই জোৎস্না ধোওয়া রাতে , তোমার সমস্ত ওষ্ঠ জুড়ে
বইয়ে দেব সজল বর্ষা, ভালবাসার বাঁকে ডিঙ্গি নৌকো ভাসাব
বৈঠায় বৈঠায় জোৎস্না ভাঙ্গবে জলের আয়নায়, দুরের আকাশে
তখনও লাজুক চাঁদ ঝরাবে সৌরভ সোহাগী রাত শেষে।


জোৎস্নায় ভাসাব তোমায় আমার আলো রাতে, মুখোমুখি দু'জন
অনেক কান্না অভিমান ভূলে আবারও হবে জোৎস্না উৎসব।