চেয়েছিলাম


চেয়েছিলাম দু'য়ে দু'য়ে এক হতে, একটা ঘর, একটা বাগান, একটা সুখের ছাদ
চেয়েছিলাম এক আকাশে দু'জন বসে দেখতে একটা চাঁদ
চেয়েছিলাম বারান্দাতে এক মুঠো রোদ, একটু খানি মেঘের হাওয়া,এক ফোঁট জল বৃষ্টি এলে
চেয়েছিলাম বুকের ভেতর একটি শরীর ভালবাসায়,এক চাপি দুখ চোখের চাওয়ায় ভূলিয়ে দেবে
উঠোন জুড়ে টবের ধারে কচিপায়ের শব্দ হবে, আঁচল দিয়ে অমোল মুখের দুধের ছটা মুছিয়ে দেবে
একটা গাছ জানলা জুড়ে হাসনাহেনার, চেয়েছিলাম একটা আকাশ ভালবাসার বাগান জোড়া
একটা রাত জোৎস্না ধোয়া,চেয়েছিলাম চাঁদের সাথে রাত কাটিয়ে একটা সূর্য আলোয় মোড়া।
কান্নাপোড়া দিনের শেষে, চেয়েছিলাম হাতের মাঝে হাত হতে এক, মনের মাঝে মন
চেয়েছিলাম একটা পুকুর শাপলা ফোঁটা, একটা কাঁশের বন
চেয়েছিলাম ঘোমটা সিঁদুর হাতের শাখায়, একখানা মন একটু খানি সুখের আশ
চেয়েছিলাম দু'জন মিলে ঘামে জলে, ভালবাসায় জমবে দারুন দিনের চাষ।


আমার কিছু কষ্ট আছে, আমার কিছু নষ্ট আছে মন-মগজের
আমার ভেতর অশরীরি দাহ আছে,গ্রহন আছে ভূল মানুষের।