রোদের কবিতা


আজ নেই আর কোন ক্ষেদ
নেই আর কোনো নালিশ
রোদের পিঠে পিঠ ঠেকালাম
ছায়া হলো বালিশ।


ফুল হলো মোর শিথান কাব্য
পাখি খেলার সাথী
ভ্রমর এল সদাই করে
করতে চড়ুইভাতি।


আজ নেই আর কোন ঘাট্
নেই আর কোন বাকী
মেঘের মেম আজ চোখের নীলে
শুধুই চোখাচোখি।


আজ হর্ষ প্রানের দিন
আজ শুধুই বাসবো ভালো
কালোর মলাট খুলবে হিয়া
ধরবো দিনের আলো।


আজ শুধুই বাসবো ভালো।।