পথ,অম্লমধুর
দেহাতের করমচা বন
রসে টইটুম্বুর

তার সর্বনাশে
আমার কী বা যায় আসে
বেহায়া নাগর।

বাঁচি কি করে?
বিপুলা জলের তোড়ে
আয় খড়কুটো হই।

ভুল রাস্তায় হেঁটে
শহর চিনেছি, তোমায়
একটি ভুলের পর।

সাক্ষীবট হয়ে
গৃহদাহের আঙ্গিনায়
প্রেমে ছাও দিলে।

যুযুধান দুই
বিপরীত চোখের পালক
উৎকন্ঠা মনিতে...

বিকলাঙ্গ পা
সরাতে  পারে একা?
জমা ক্লেদ সকল

গুম হওয়া চাবি
ফিরে এলে তালার প্রেম
জট পাকাও কেন?

অমন পাতকী
লঘু গুরু জ্ঞান নেই যার
হবেই ছারখার
১০
বোতাম হারালে
জামা বাতিল, দাম্পত্যে
বিশ্বাস হারালে?