পাহাড়ে ফাল্গুন-
মাদারফুলে চুড়ার বাঁক
আনন্দে মশগুল!

ছানা বুকে মা-
গাছ থেকে অপর গাছের
ফলে নজর তার।

ভাঁটফুলও তেম্‌নি!
হুজুগে নয়তো মাতাল
বসলে মৌমাছি …

অন্যথা হয় না,
শিশির ঝরে অবিরাম
ফুলচিহ্ন ধরে।

শুঁড়িখানার ভিড়ে
ব্যস্ত সাকীর রুহ্ টানছে
অন্ধকার নীড়ে।

চেরিফুল ঝরা
তুষারপাতের এলাকায়
অনবদ্য যা…