আগুন –আগুন,
  ছেলেখেলা
মনগড়া সংসার
হাতা বেড়ি খুন্তি কড়াই
লোহা বঁটির ধার
আয় না খেলি তুই আমি
আর
ভয় ভাবনা ভাব
তুই না হলে ছাঁদনাতলায় কি হবে আর লাভ
খেলতে এসে মালাবদল
টোপর মাথায় দিয়ে
সারাজীবন গাঁটছড়াতে
আড়ি-ভাবের বিয়ে