বাড়িতে নেই চাকর-ঝি,
এখন আমি চা করছি।
চায়ের কেটলি ফুটন্ত--
গ্যাসের আগুণ দুরন্ত।
ভোরবেলাতে পাখির ডাক,
মিঠে রোদের ঝলক থাক।
চায়ের কাপে সোনালি ঢেউ,
কলিংবেলে ডাকছে কেউ!
এবার তুমি আসবে কি?
অপেক্ষাতে তাই আছি।