গাড়ির রঙটা সাদাই ছিলো, -----
    কালো হলো কি করে?
       এটাও বোঝোনা
সিগনালে বারবার রং পালটায়?


তোমার ঠোঁটের রং
প্রতিটি হাসিতে বদলে যায়।
তুমি আলতো চোখে চাও -----
কালো চোখ নীল হয় বিষে।


সিগনাল রঙ তোমার মুখের ফেরে
ব্যাকসীটে হেলান তোমার খোঁপা
লালফুল সাদা হয়ে চমকায়!


চিরুনির টানে সিঁদুরের লাল
গাড়ির কাচে লেপে গেলো
তুমি অজানা মুখের ভাবে
রঙ বদলে আমার বুকে
দাগ হয়ে রয়ে গেছো।


সে দাগ ওঠাবো বলে
সাবান ঘষে চলেছি জীবনভর-------