সুখ ছিঁড়ে ছিঁড়ে অন্ধকারের আলোয় মালা গাঁথা
কোথায় খুঁজে পাও এতো কথায় কথায় দুঃখের গাছ?
শেকড় মাটির বুকে আঁকে
না দেখা স্বপ্নের রোজনামচা।
ব্ল্যাকবোর্ডের সব লেখা
একদিন মুছে যাবে তাও জানি
ব্যাকসীটে বসে যে দম্পতি
অনাগত মুখের স্বপ্ন দেখে
অতলে মিশে যায় সেই ফুল
চোখ সেই রোদচশমায় ঢাকা
কি নাম দেবে সেই জলপরীর
যাকে এখনো নাম ধরে ডাকোইনি?