খুঁজে  বেড়াই  তাকে  অন্য  গ্রহে ,
এই  গ্রহে  হয়তো  তাকে  পাবোনা  |
সে  তো  এই  গ্রহে  থাকার  প্রাণ  নয় |
জন্ম  থেকে  জন্মান্তরে  কাল  থেকে  কালান্তরে
সৃষ্টির  আদি  থেকে  ধংসাস্তুপে
হয়তো  তাকে  পেয়ে  যাবো  |
আকাশে  ভীষণ  টাণ  আছে
সেই  টানে  পৌঁছে  যাবো  সেই  গ্রহে  ,
হয়তো  বা  সেখানেও  পাবো  না  |
প্রাণ  সৃস্টির  মধু  ক্ষনে  থেকে
ধ্বংসলীলার  মাঝে
হয়তো  তাকে  পেয়ে  যাবো  |
মহাকাল  দঁড়িয়ে  পরবে  দেখে  আমাকে
দেবে  না  কোন  সন্ধান
তবু  খুঁজে  যাবো
এক  গ্রহ  থেকে  অন্য  গ্রহে   |