ভালোবাসা ভিক্ষা দাও কাঁদে দুয়ারে দুয়ারে
ভিক্ষা নাই শুধু বলে কেনো এলে আমারি দ্বারে
ভিখারী বলিল দেখো না খুঁজে যদি
ভালোবাসা রাখা আছে freeze র ই মাঝে
বলিল জমা ভালোবাসা ,বাড়ুক দাম বেচিব তা চড়া দামে
ভিখারী বলিল দেখো না খুঁজে যদি
ভালোবাসা রাখা আছে drain র ই মাঝে
বলিল ফেলা ভালোবাসা, সে তো কাকে লয়ে গেছে
ভিখারী বলিল দেখো না খুঁজে যদি
ভালোবাসা রাখা আছে শিশু র ই মাঝে
বলিল এতো টুকু ছেলে সে কী ভালোবাসা কিনিতে শিখিয়াছে
ভিখারী বলিল তবে যাই অন্যের কাছে
তবে মনেরেখো ভালোবাসা আছে তোমার হৃদয় র ই মাঝে ॥