ভুলের মাঝে ভুল যে ছিল
ভুল যে ছিল কাব্য,
স্বাধীনতার দেখি স্বপন
হবো সবে সভ্য।


দেশের ডাকে ঘর ছাড়িলাম
২৫ শে মার্চ  রাত্রে,
এক বাক্য শপথ নিলাম
আনব কিনে দেশকে।


পদ্মা-মেঘনা পীচঢালা পথ
ভেসে গেলো রক্তে,
সুখেই আছে রাজাকারে
আমরা কেবল বৃত্তে ।


নির্বাসিত  ক্ষ্যাপা সৈনিক
ধর্ম -কর্ম ভিন্ন,
বংগ তোমার পরশ না পাই
দুঃখ তোমার জন্য।


দেশ তুমি চিঠি দিও
আমরা কিন্তু বেশ,
পারলে তুমি জ্বালিয়ে দিও
রাজাকারের সমাবেশ।