অতপর কবি, তেল চট চটে ব্যাগটা
সযতনে ঘাসের উপর রেখে
এদিক- ঐদিক কি যেন দেখে নিলেন,
অদ্ভুদ একটা ব্যাপার
মুখে কোন কথা-হাসি নেই!
ভাব-লেশহীন এক অচেনা মানুষ।
শুধু ক্ষুধার্থ একটা ভাব নিয়ে;
বিড় বিড় করে কিছু বলতে চাইলেন,
খুবই আস্পস্ট ও ক্ষীণ।

অব্যক্ত বেদনার পরশ পাওয়ার আগেই
চট করে হাতে একটি
ময়লা-ছেড়া কাগলে লিখে ফেললেন,
এক জনমের ইতিহাস
এক জনমের ছবি!
শিরোনাম- 'একমুঠু ভালোবাসা চাই'-