(গত বছর প্রথম আলো পত্রিকায় একটি সংবাদ ছাপা হয়। বিষয় ছিলো ফেসবুকের কারণে অনেক সংসার ভেংগে যাচ্ছে। এই তালিকা শীর্ষে আছে মার্কিন যুক্তরাষ্ট। যেহেতু এখানে আছি, তাই ভাবনাটাও বেশী।)


দিবা-নিশি ঘুম আসে না
যখন-তখন ফেসবুক,
এই বুঝি কেঊ ফেললো জেনে
বুকটা করে ধুক পুক।


মিথ্যা আইডির হিসাব খো'লে
লুকোচুরী করি রোজ,
হরেক রকম মেয়ে বন্ধু
হাজার ছবি, হাজার পোজ।


আন ম্যারিড ছেলে বলি
স্ট্যাটাস দেখে লাইক মারি,
বউ আসলেই বন্ধ ক'রে
বাংলা কবিতাটি পড়ি।


সুযোগ পেলে চ্যাটিং করি
সত্য কথা বলি না,
বিবেক-বুদ্ধি যাচ্ছে ক্ষয়ে
বুঝেও তা বুঝি না।


এই তো সেদিন বউয়ের কাছে
হাতে-নাতে খাই ধরা,
গোরস্থানে নিয়ে চলো
আমি যে ভাই আধমরা।