(দিল্লীর ৫ বছরের যে শিশুটি ক্ষত-বিক্ষত, ক্ষমিও তুমি চোখের নোনা জলে। তার চরণে ক্ষুদ্র নিবেদন)
যে পুরুষ
করেছিল ধর্ষণ,
ঘৃণা থু থু অভিশাপ,
ওর উপর বর্ষণ।


ধর্ষিতা শিশুটি
কি-বা দোষ ছিল তার?
বিবেকের দংশনে
দংশিত বার বার!