প্রতিদিন নিষিদ্ধ সন্ধ্যায়
তোমাকে দেখি সংসদ প্লাজায়
কিংবা চন্দ্রিমার ঘন অরণ্যে।


তোমার উগ্র সাজ-বেশ
আমাকে মোহিত করেনি কখনো;
শুধু নির্লজ্জ্বের মতো
তাকিয়ে থেকেছি বহুক্ষণ
তোমার ভরাট বুকে।


তোমার বুকে খুঁজেছি ভালোবাসা
দিয়েছি উত্তাপ, নিয়েছি সব;
তুমি কেবলই দিয়েছ ভালোবাসা
একান্ত নিজের করে।


ইদানিং, তোমাকে দেখিনা
শুনেছি, পুলিশ খুব  ঝামেলা করে,
চেটে-পুটে খায় তোমাকে, তোমাদের!
লোলুপ দৃষ্টিতে তাকিয়ে থাকে
বুভুক্ষু পুলিশ!


এখন কি তুমি খুব ভালো আছো?
খুব সুখে আছো কি?