এভাবেই তো বেঁচে আছি..
বেঁচে আছি বলেই, বেঁচে থাকার মত একটি
ধুসর স্বপ্ন,প্রতিনিয়ত ভীড় করে নিকোটিনে ঝলসে যাওয়া
ত্যক্ত হৃদয়ে।


না কেমন যেন অগুছালো মনে হলো!
জীবনের শুরুটা যদি তামাক পাতার মত?
মন্দনা! আবার বে-মানানও না!
হলেও ক্ষতি কি!
কেউ একজন শুকিয়ে
আগুনে ঝলসে ধুঁয়োর মত
টেনে নিবে হৃদয়ে ।


এবার কিন্তু হবে সত্যি
হৃদয়ের স্বপ্ন হৃদয়েই বাসা বাঁধবে!!