বিশাল নীলাভ আকাশ
সোনা মাখা রোদ,
এক খন্ড মেঘের ভেলা
উড়ে উড়ে চলা,
মৃদু সমীরণ, তপ্ত নীড় উষ্ণতার মিলন
আশায় বাঁধে বুক, ছেয়ে যায় সোনালী সুখ
নিকষ কালো, রুদ্ধ আলো,
অঝোড়ে ঝড়ে প্রকৃতির কান্না,
কানায় কানায় পূর্ণতা, ফসলের মাঠ
এক ঝিলিক খুশির আলো!
ঝর্ণাধারা ছুটে চলে
আপন বেগে,গতি নিয়ে গন্তব্যে;
অবশেষে লবনাক্ততার সাথে
মিলনের আনন্দ!


আনন্দ প্রাণের সঞ্চারে...


০৭/২৮/২০১৩