গানের গগনে, গানের ভুবনে, গানে গানে আনন্দধারা
নব প্রানে বাজে, নব নব সাজে, নিশিত শুভ্র তারা।
এসো এসো সবে, পুস্প পল্লবে, আবির রাঙ্গানো ক্ষণ
খুশির জোয়ারে, হৃদয়  মাঝারে, আলোকিত এ ভুবন।


                      ১।
প্রভাতের ঐ নতুন রবি, নতুন দিনের ডাক
অপছায়া যত, মিছেমায়া শত, আলোয় নিভে যাক।
জাগুক প্রাণে, আশার গানে, আহবানের সুর
রঙ্গ মঞ্চের খেলাঘর ভেঙ্গে, উঠাবে নতুন ভোর।


                       ২।
নদীর জোয়ারে, ঢেউয়ের তালে, ভাসাই সুখের ভেলা
শুভ্র-সূচি দিশারী পালের নতুণ প্রাণের দোলা।
আমার-তোমার সম্মুখপানে, যেতে হবে বহুদূর,
পৃথিবীর মাঝে শান্তির বাণী, খুলিব নতুন দ্বোর।



০৭/২৮/২০১৩