সুখের নদে নোনা পানি;
হতাশপুরে কানাকানি
তুমি জান, আমি জানি,
সবই শুনি, সবই মানি,
সুখের নদে নোনা পানি।


ভাদর মাসে তাল পুকুরে;
সিক্ত হৃদয় ঐ সুদুরে
হাতছানি দেয় ভবঘুরে
হাতটি ধর যাচ্ছি হেরে।


আশার প্রহর, মধুর বাণী,
নতুন আলোর, দিবস গুনি,
একলা পথের পথ রাণী
জয়ের রথেই মুকুটখানি।
সুখের নদে নোনা পানি।


০৯/২০/২০১৩